রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

হযরত শাহজালাল বিমানবন্দরে ‘৬ কোটি’ টাকার সোনা উদ্ধার

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১ মে, ২০১৭
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন ডেস্কঃ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সোমবার সকালে দুই নারীর শরীর তল্লাশি করে ৪০টি সোনার বার জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। জব্দ হওয়া সোনার বারের ওজন ৪ দশমিক ৬৬ কেজি।

একই বিমানবন্দরে বিকেল ৪টার দিকে একটি উড়োজাহাজ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় প্রায় সাত কেজি সোনা। উদ্ধার হওয়া সব সোনার বাজার মূল্য প্রায় পাঁচ কোটি ৯০ লাখ টাকা।

আটক নারীরা হলেন জেসমিন আক্তার (৩৫) ও পারভিন আক্তার (২৫)। এর মধ্যে জেসমিনের বাড়ি চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন কাঠগড় গ্রামে। তিনি চট্টগ্রামের গ্লোরী ফ্যাশন নামক একটি প্রতিষ্ঠানে কোয়ালিটি কন্ট্রোলার হিসেবে কাজ করেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

অপর যাত্রী পারভীন আক্তারের বাড়ি চট্টগ্রামের সদরঘাট থানাধীন মাদারবাড়ী এলাকায়। তিনি বিউটি পারলারে কাজ করেন বলে জানিয়েছেন।

রিজেন্ট এয়ারওয়েজের মাসকট-চট্টগ্রাম-ঢাকা পথে চলাচলকারী আরএক্স৭২৪ ফ্লাইটে চট্টগ্রাম থেকে অভ্যন্তরীণ যাত্রী হিসেবে ওই দুজন নারী যাত্রীর শরীর থেকে ওই সোনা উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর তাদের ফেসবুক পাতায় জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন, চট্টগ্রাম হয়ে ডোমেস্টিক ফ্লাইটে সোনা চোরাচালান হতে পারে। এরই পরিপ্রেক্ষিতে ভোর থেকে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা ডোমেস্টিক আগমনী এলাকায় সতর্ক অবস্থান নেন। মাসকট থেকে চট্টগ্রাম হয়ে আসা ফ্লাইট আরএক্স৭২৪ সকাল আনুমানিক ৮টা ৪০ মিনিটে অবতরণ করে। এরাইভাল জোনে যাত্রীরা আসার পর শুল্ক গোয়েন্দাদের কাছে দুই নারীর আচরণ অস্বাভাবিক লাগায় তাঁদের থামিয়ে চ্যালেঞ্জ করা হয়। তাঁদের কাছে স্বর্ণ আছে কি না জানতে চাইলে তাঁরা অস্বীকার করেন। পরে তাঁদের আর্চওয়েতে হাঁটিয়ে ও মেটাল ডিটেকটর দিয়ে পরীক্ষা করে প্রাথমিকভাবে নিশ্চিত হয় শুল্ক গোয়েন্দার দল। এরপর শুল্ক গোয়েন্দার নারী কর্মকর্তা দিয়ে ম্যানুয়ালি তল্লাশি করে তাঁদের শরীরের বিশেষ স্থানে লুকানো সোনার বারগুলো উদ্ধার করা হয়।

আটক ৪০টি সোনার বারের ওজন ৪ দশমিক ৬৬৫ কেজি। দুই নারীর কাছে ২০টি করে সোনার বার ছিল এবং তা একই কায়দায় লুকানো ছিল। আটক বারের বাজারমূল্য প্রায় দুই কোটি ৪০ লাখ টাকা।

পরে অধিকতর জিজ্ঞাসাবাদে আটক নারীরা জানান, জালাল নামের এক ব্যক্তি চট্টগ্রাম বিমানবন্দরের চেকইন করার পর তাঁদের কাছে ওই সোনার বারগুলো দেন এবং তাঁরা বিমানে ওঠার পর শরীরের ভেতর লুকিয়ে ফেলেন। তাঁরা দুজন প্রথমবারের মতো সোনা বহন করেন বলে দাবি করেন। আটক দুজনের বিরুদ্ধে শুল্ক আইনসহ সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে বিমানবন্দরের সি শিফটের সহকারী শুল্ক কমিশনার সাইদুল ইসলাম জানান, বিকেল ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস২০২ ফ্লাইটের উড়োজাহাজের একটি সিটের নিচ থেকে এ সোনা উদ্ধার করা হয়। একটি ব্যাগের ভেতরে ছয়টি স্কসটেপের বান্ডিলে প্রতিটিতে ১০টি করে ৬০টি সোনার বার ছিল।

প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম করে উদ্ধার করা সোনার বারের ওজন ছয় কেজি ৯৬০ গ্রাম। এর মূল্য সাড়ে তিন কোটি টাকা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451