রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

জনগণকে চিকনগুনিয়ার বিষয়ে সচেতন করতে প্রচার কার্যক্রম শুরু

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১২ জুন, ২০১৭
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন ডটকমঃ

চিকনগুনিয়ার হাত থেকে জনগণকে রক্ষা করতে সচেতনতামূলক প্রচার-প্রচারণা শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রামণ রোগ নিয়ন্ত্রণ শাখা (সিডিসি)।
আজ সোমবার রাজধানীর মিরপুর-১ নম্বরস্থ ৯ নং এবং ১০ ওয়ার্ড থেকে এই সচেতনতা মূলক প্রচার ও প্রচারণা শুরু হয়েছে।

 

আগামী ৫ দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯ টি ওয়ার্ডে এবং দক্ষিণ সিটি করপোরেশনের ৫ টি জোনে এই প্রচার কার্যক্রম চালানো হবে। এই প্রচার কার্যে ৫ জন ডাক্তার, ৫ জন নার্স, ২ জন স্থানীয় মসজিদের ইমাম, ২ জন স্থানীয় কাউন্সিলর, শিক্ষক প্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা অংশ গ্রহন করবেন।

এছাড়াও চিকনগুনিয়ার প্রতিরোধে কন্টোল রুম খোলা হবে এবং এই কন্টোল রুম তদারকির জন্য আগামীকাল কমিটি গঠন করা হবে। এই কন্টোল রুম থেকে সারাদেশের হাসপাতালসহ বিভিন্ন স্থানে প্রতিনিয়োত খোজ খবর রাখা হবে।

সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখা (সিডিসি)-র লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা জানান, চিকনগুনিয়ার বিস্তার প্রতিরোধে জনগণের সচেতনতা বাড়াতে স্থানীয় জনগোষ্ঠীকে সম্পৃক্ত মূলক কার্যক্রমের অংশ হিসাবে আমরা এই সচেতনতা মূলক প্রচার কার্যক্রম শুরু করেছি।

চিকনগুনিয়া জ্বর নিয়ে আতংকিত না হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, চিকনগুনিয়া জ্বর নিয়ে আপনারা আতঙ্কিত হবেন না। মশারি টানিয়ে ঘুমাতে হবে এবং খেয়াল রাখেতে হবে বাড়ির আশে পাশে কোথাও যাতে কোন পানি তিন দিনের বেশি সময় জমা হয়ে না থাকে। চিকনগুনিয়া মরণঘাতী কোনো রোগ নয়। সবাইকে সচেতন থাকতে হবে। সচেতন থাকলেই এই রোগ প্রতিরোধ সম্ভব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451