সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

ভিআইপিদের জন্য আলাদা লেনের প্রস্তাবে মন্ত্রণালয়ে চিঠি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৪৬ বার পড়া হয়েছে
ভিআইপিদের জন্য আলাদা লেনের প্রস্তাবে মন্ত্রণালয়ে চিঠি

বাংলার প্রতিদিন ডটকম ঃ-

ভিআইপিদের চলাচলের জন্য রাজধানীতে আলাদা লেন চালু করতে সড়ক বিভাগকে প্রস্তাব দিয়েছে মন্ত্রিপরিষদ।প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার সকালে মন্ত্রিসভার বৈঠকে এ প্রস্তাব দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।ফিউল আলম জানান, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নরমাল একটা অনুরোধ জানানো হয়েছে, প্রস্তাবটি পরীক্ষা করে দেখার জন্য।সচিব আরও বলেন, উন্নত বিশ্বের অনেক দেশে জনবহুল গুরুত্বপূর্ণ শহরে সেবাকাজে নিয়োজিত যানবাহনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চলাচলের জন্য সড়কে পৃথক লেন রয়েছে।

ঢাকা মহানগরীর সড়কে অনুরূপ লেন তৈরি করা হলে সেবা খাতের যানবাহনসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চলাচল সহজতর হবে প্রস্তাবে বলা হয়। আমাদের এখানে ভিআইপিরা ডান দিক দিয়ে যায়, উল্টোদিক দিয়ে যায়, নানারকমের ঝামেলা হয়। ভিআইপিদের অনেক সময় যাওয়া লাগে, প্রয়োজন হয়। বিশেষ করে ইমার্জেন্সি সার্ভিস, অ্যামুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশের দরকার হয়।মন্ত্রিপরিষদ বিভাগের প্রস্তাবে ঢাকা মহানগরীর যানজট নিরসনে সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে বলা হয়, জনআধিক্য, যানবাহনের সংখ্যা বৃদ্ধি ও প্রয়োজনীয় রাস্তার স্বল্পতার কারণে শিগগিরই এ সমাধান কঠিন।

তীব্র যানজটের কারণে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সেবা খাতের যানবাহনগুলোর চলাচল প্রায়ই মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে বলে জানানো হয়।এদিকে বৈঠকে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন আইন ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ।বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন আইনের আওতায় ৩২ ধারায়, কেউ ভূমি অন্যায়ভাবে অধিগ্রহণ করলে অপরাধীর কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করা হবে।এছাড়াও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট আইনে সাংবাদিকদের অর্থ শনাক্ত করা হয়েছে। সাংবাদিক হলেন সে ব্যক্তি প্রিন্টিং বা টেলিভিশন মিডিয়ায় সার্বক্ষণিকভাবে নিয়োজিত আছে। প্রেস ইনস্টিটিউটের কাজকে শনাক্ত করে দেয়া হয়েছে এ আইনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451