সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

ঈদ জামাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৬ জুন, ২০১৮
  • ২২৮ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ-

এক মাস রোজার পর খুশি আর আনন্দের বারতা নিয়ে বছর ঘুরে আবার এসেছে ঈদুল ফিতর। মুসলমানদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শনিবার উদযাপিত হচ্ছে সারা দেশজুড়ে।

আজ সকালে ঈদের জামাত দিয়ে শুরু হয় এই আনন্দ উৎসব। ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাতে দেশ ও মানুষের কল্যাণ কামনা করা হয়।

এতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ ছাড়াও মন্ত্রী, দেশের সুনামধন্য ব্যক্তিবর্গ, সচিব, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র, সরকারি ও সামরিক বাহিনীর ঊর্ধ্তন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুলসংখ্যক মানুষ প্রধান জামাতে শরিক হন।

নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদ উপলক্ষে আজ হাসপাতাল, জেলখানা, ভবঘুরে কেন্দ্র, বৃদ্ধাশ্রম ও শিশুসদনে আজ বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। দেশের সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিওগুলো আয়োজন করেছে কয়েক দিনব্যাপী ঈদ অনুষ্ঠানের।

ঈদের অন্যতম প্রধান অনুষঙ্গ বিনেদন কেন্দ্রে ঘোরাঘুরি। রাজধানী ঢাকার প্রধান প্রধান বিনোদন কেন্দ্র তাদের প্রস্তুতি শেষ করেছে। ধুয়ে-মুছে ছাপ করা হয়েছে বিনোদন কেন্দ্রের রাইডস, চত্বর এবং এর আশপাশ। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

এদিকে জাতীয় ঈদগাহ, বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন মসজিদের ঈদ জামাতকে ঘিরে পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, জাতীয় ঈদগাহের পুরোএলাকা সিসি ক্যামেরার নজরদারির আওতায় রয়েছে। ঈদগাহের নিরাপত্তায় সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডও রয়েছে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451