মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

‘সরকার সড়ক-মহাসড়ক নিরাপদ করতে কাজ করছে’

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮
  • ২৩২ বার পড়া হয়েছে

ঢাকা;  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সড়ক-মহাসড়ক নিরাপদ করতে কাজ করছে সরকার।’ তিনি জানান, যানবাহন চলাচল দ্রুতগতির করতে সারা দেশে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। তা ছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও দিনাজপুর পর্যন্ত বুলেট ট্রেন চালুর ঘোষণা দেন, তিনি।আজ মঙ্গলবার গণভবনে সড়ক যোগাযোগে সেতু এবং ওভারপাস প্রকল্প উদ্বোধন করে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

দক্ষিণ-এশীয় উপ-আঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতা সংস্থার (সাসেক)  অংশ হিসেবে জয়পুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা হাইওয়ের (এন-৪) বিভিন্ন স্থানে নির্মিত ২৩টি সেতু উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেনী জেলার ফতেহপুরে ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়কে রেলওয়ের ওভারপাসও উদ্বোধন করেন।সাসেকের সড়ক সংযোগ প্রকল্পের আওতায় এগিয়ে চলছে ঢাকা-টাঙ্গাইল চার লেনে উন্নতি করার কাজ। এই মহাসড়কে ২৩টি সেতুর কাজ সম্পন্ন হওয়ায় যাতায়াতের সুবিধার্থে ঈদের আগেই তা দেশবাসীর জন্য উন্মুক্ত করলেন প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রী বলেন, ওবায়দুল কাদের (সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী) জানালেন যে ২৩ টি সেতু তৈরি আছে উদ্বোধনের জন্য। সেপ্টেম্বর মাসে উদ্বোধন করার জন্য বলল। আমি বললাম আমি কালই করব। আমার সব সময় মনে হয় দেশের মানুষের সুযোগ সুবিধার জন্য একটা ছোটও কাজও যদি করতে পারি তাহলেও আমার বাবার আত্মা শান্তি পাবে।’শেখ হাসিনা বলেন, ‘আপনারা লক্ষ করবেন আমরা এখন থেকে যত রাস্তা করছি একটা হচ্ছে স্থানীয় ভাবে সাধারণ মানুষ যেন চলাচল করতে পারে। তার জন্য আলাদা রাস্তা রাখছি। যেটা হাইওয়ে হবে সেখানে দ্রুতযান চলবে। সড়ক দুর্ঘটনা যাতে হ্রাস পায় এবং এলাকার মানুষ যেন যোগাযোগ অব্যাহত রাখতে পারে।’প্রধানমন্ত্রী জানান, সড়কের সঙ্গে সঙ্গে উন্নত হবে সারা দেশের রেল যোগাযোগও। তিনি বলেন, ‘ভবিষ্যতে অনেক পরিকল্পনা আমাদের আছে। যেমন, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা থেকে একেবারে দিনাজপুর পর্যন্ত, ঢাকা-বরিশাল পর্যন্ত আমরা দ্রুতগামী ট্রেন অর্থাৎ বুলেট ট্রেনের ব্যবস্থা করব।’দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনী কাজগুলো এগিয়ে নেওয়ায় সংশ্লিষ্ট সকলকে এ সময় অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451