রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম তালিকা প্রকাশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৫ জুন, ২০১৭
  • ৩৭৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

২০১৭-১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তির ফল প্রকাশিত হয়েছে। শিক্ষার্থী ভর্তির মনোনীতদের প্রথম তালিকা রোববার দিবাগত রাতে প্রকাশ করেছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। প্রকাশিত প্রথম তালিকায় ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮ শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত হয়েছেন।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এবার ভর্তির জন্য আবেদন করেছিল ১৩ লাখ ১০ হাজার ৯৪৭ শিক্ষার্থী। প্রথম ধাপে সুযোগ পেয়েছে ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮ জন। বাকিরা দ্বিতীয় ও তৃতীয় পর্যায় প্রকাশিত ফলাফলে সুযোগ পাবে।

উচ্চ মাধ্যমিক স্তরে সরকারি-বেসরকারি কলেজে ভর্তির সরকারি ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে মনোনীতদের তালিকা পাওয়া যাবে। এ ছাড়া টেলিটকে মোবাইল এসএমএসের মাধ্যমেও মনোনীতদের খবর জানা যাবে।

একাদশে ভর্তির নীতিমালা অনুযায়ী, ভর্তি শুরু হবে ২০ জুন; ক্লাস শুরু হবে ১ জুলাই থেকে।

জানা যায়, প্রথম পর্যায়ে ভর্তি ২০ জুন শুরু হয়ে শেষ হবে ২২ জুন। ঈদের ছুটির পর ২৮ ও ২৯ জুন ভর্তি করা হবে। আর দ্বিতীয় পর্যায়ে মনোনীতদের ফল প্রকাশ করা হবে ১৩ জুন এবং তৃতীয় পর্যায়ের ফল প্রকাশ করা হবে ১৮ জুন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451