সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : ওবায়দুল কাদের

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৭ জুলাই, ২০১৭
  • ১৭৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক,

আগামী নির্বাচনের প্রস্তুতি শুরুসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আপনারা ঐক্যবদ্ধ না হলে, আপনারা দুর্বল হলে আওয়ামী লীগের যে ক্ষতি হবে ২০০১ সালের চেয়েও ভয়ংকর হবে পরিস্থিতি। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না, ইনশা আল্লাহ।’

আজ রোববার দুপুরে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের। নগরীর একটি কমিউনিটি সেন্টারে ওই সম্মেলন হয়।

ওবায়দুল কাদের বলেন, যদি বিএনপি ও তার মিত্ররা আবার ক্ষমতায় আসে তাহলে তারা হত্যাকাণ্ড শুরু করবে, আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িঘরে আগুন দিবে এবং ২০০৪ সালের মতো গ্রেনেড হামলা চালাবে। তিনি ২০০১ সালের নির্বাচনের মতো ‘দুর্ভাগ্য’ এড়াতে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। আগামী  নির্বাচনকে কেন্দ্র করে নতুন ইস্যু সৃষ্টির জন্য বিএনপি এখন ষড়যন্ত্র করছে এবং ওই দলটি আবারও পরাজিত হবে বলে তিনি মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৃণমূলের নেতাকর্মীদের প্রতি দলীয় নিয়মনীতি মেনে চলার আহ্বান জানান এবং সতর্ক করে দিয়ে বলেন, দলীয় আদর্শ ও চেতনা থেকে বিচ্যুতি কঠোরভাবে মোকাবিলা করা হবে।
দেশের ব্যাপক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা এবং তাঁর অর্জনের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কিছু লোকের নেতিবাচক কর্মকাণ্ডের জন্য সেগুলো ম্লান হয়ে যেতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলের নেতাকর্মীদের প্রতি আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান এবং নির্বাচনে যথাযথভাবে অংশগ্রহণের জন্য প্রত্যেক ওয়ার্ড ও ইউনিয়নে কমিটি গঠনের নির্দেশনা দেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘নির্বাচন যথাসময়ে হবে। সময় সূচি অনুযায়ী এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে এবং সেই সময় প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকারই ক্ষমতায় থাকবে নির্বাচন কমিশনকে সহায়তা করার জন্য। এর বাইরে কোনো কিছু চিন্তা করে লাভ নেই।’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘শেখ হাসিনা ছাড়া নির্বাচনের সময় অন্য কোনো সরকার থাকবে না। নির্বাচনের সময় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই নেতৃত্ব দেবে।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সামসুল হক চৌধুরী এমপি, মুস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, নজরুল ইসলাম এমপি এবং আবু রেজা নদভী এমপি।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের পরিচালনায় এই সভায় আটটি উপজেলা ও পাঁচটি পৌরসভার মোট ২ হাজার ২০০ জন প্রতিনিধি অংশ নেন। এ ছাড়াও চট্টগ্রাম উত্তর জেলার বিভিন্ন পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ওয়ার্ড প্রতিনিধিরা এ সভায় অংশ নেন।

সম্মেলনের বক্তারা তৃণমূল নেতাদের বক্তব্য দেওয়ার সুযোগ না রাখায় ক্ষোভ প্রকাশ করে বলেন, সবার কথা শুনতে হবে, সমালোচনা সইতে হবে। ভেতরে দগদগে ঘা রেখে উপরে চটকদার বক্তৃতা দিয়ে সত্য ঠেকানো যাবে না বলে মন্তব্য করেন বক্তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451