সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

সুষমা ঢাকায়, যোগ দিচ্ছেন জেসিসি’র বৈঠকে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
  • ২১৪ বার পড়া হয়েছে
ঢাকায় সুষমা, বিকেলে যোগ দেবেন জেসিসি’র বৈঠকে

বাংলার প্রতিদিন ডেস্কঃ ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ঢাকায় পৌঁছেছেন। আজ রেবাবার বেলা পৌনে দুইটার দিকে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটে তিনি ঢাকায় আসেন। দুই দিনের এই রাষ্ট্রীয় সফরে যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দিতে তিনি ঢাকায় এসেছেন।রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিকেলে দুদেশের প্রতিনিধি দলের মধ্যে জেসিসি’র বৈঠক অনুষ্ঠিত হবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ.এইচ. মাহমুদ আলি এই বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।

সন্ধ্যা ছয়টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।উভয় বৈঠকেই দুই দেশের সম্পর্কের পর্যালোচনার পাশাপাশি রোহিঙ্গা সংকট গুরুত্বের সঙ্গে স্থান পাবে বলে ধারণা করা হচ্ছে।

রোহিঙ্গা ইস্যুটি বাংলাদেশে মানবিক সংকটের সৃষ্টি করেছে।এরপর সন্ধ্যা সাড়ে সাতটায় ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সৌজন্যে সোনারগাঁও হোটেলে নৈশভোজের আয়োজন করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

একই স্থানে রাত আটটায় তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন বলেও কথা রয়েছে। আর সাড়ে আটটায় জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন তিনি।

আগামীকাল সোমবার বারিধারায় ভারতীয় হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সুষমা স্বরাজ। সেখানে ভারতের আর্থিক সহযোগিতায় ১৫টি প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে।

দুই দিনের সফর শেষে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সোমবার বিকেলে ঢাকা ত্যাগ করবেন।২০১৪ সালের মে মাসে বিজেপি ক্ষমতায় আসার এক মাস পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি ঢাকায় এসেছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451