রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া  পিলখানা হত্যাকাণ্ডে জড়িত হাসিনা-তাপস-সেলিম : রাকিন আহমেদ এমপক্স নিয়ে শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা

চার মাসে মালয়েশিয়ায় ১৯ হাজার অবৈধ শ্রমিক আটক

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৩ নভেম্বর, ২০১৭
  • ৪১০ বার পড়া হয়েছে
মালয়েশিয়া

মালয়েশিয়াঃ

মালয়েশিয়ায় চার মাসে ১৯ হাজার অবৈধ বিদেশি শ্রমিক ও ৪২৭ জন শ্রমিক নিয়োগকারীকে আটক করা হয়েছে। চলতি বছরের ৩০ জুন প্রবাসী শ্রমিকদের জন্য ই-কার্ড নিবন্ধন কর্মসূচি শেষ হওয়ার পর দেশটির ইমিগ্রেশন বিভাগ তাঁদের আটক করে।

স্থানীয় সময় গত সোমবার এক সংবাদ সম্মেলনে ইমিগ্রেশন ডিপার্টমেন্টের মহাপরিচালক মোস্তফার আলী এ তথ্য জানান।

মোস্তফার আলী জানান, আগস্ট ও সেপ্টেম্বরে ৮৫০ ও অক্টোবরে এক হাজার ৩২৭টি অভিযান পরিচালনার করে অবৈধ শ্রমিক ও নিয়োগকারীদের আটক করা হয়। এর আগে অবৈধ শ্রমিকদের ই-কার্ড ও রি-হিয়ারিং প্রোগ্রামে নিবন্ধনের জন্য বারবার আহ্বান জানানো হয়। সে সময় তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়।

মহাপরিচালক আরো বলেন, ‘বিদেশি শ্রমিকরা আমাদের দেশে অবস্থান করছেন উপার্জনের জন্য। আমরা চাই, এখানে শ্রমিকরা বৈধভাবে কাজ করুক। কিন্তু বারবার বলার পরও তাঁরা বৈধ হচ্ছেন না। কর্মফলের কারণেই তাঁদের আটক হচ্ছে। এর জন্য শ্রমিকরাই দায়ী।’

১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৩০ জুন পর্যন্ত চলা দেশটিতে অবৈধভাবে বসবাসরত চলতি বছরের ৩০ জুন শ্রমিকদের ই-কার্ডের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ দেওয়া হলেও এ সুযোগ গ্রহণে ব্যর্থ হয় বেশির ভাগ বিদেশি শ্রমিক।

দেশটির অভিবাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বৈধতার সুযোগ নেওয়া শ্রমিকের হার মাত্র ৩০ শতাংশ। এখনো মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থান করছেন প্রায় তিন লাখ বিদেশি শ্রমিক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451