সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে : প্রধানমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ১৪০ বার পড়া হয়েছে
পুলিশকে

বাংলার প্রতিদিন অনলাইন ডেস্কঃ-  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশকে আরও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে। প্রতিদিনের কাজের জন্য জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। জঙ্গি-সন্ত্রাসবাদ মোকাবেলায় পুলিশ গত কয়েকবছরে কার্যকর ভূমিকা পালন করেছে। দেশ বিদেশে প্রশংসা অর্জন করেছে।

সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনী সাহসিকতার সঙ্গে ২০১৩-১৪-১৫ সালে জ্বালাও-পোড়াও মোকাবেলা করেছে। পুলিশের ২৭ সদস্য আত্মাহুতি দিয়েছে। শান্তিরক্ষা মিশনেও পুলিশ বাহিনীর সদস্যরা সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে। মিয়ানমারের বাস্তুচ্যুত মানুষদের আশ্রয়ে পুলিশ অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছে।

এ দেশের মাটিতে জঙ্গি সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের আশ্রয় হবে না— উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলার মাটি থেকে তাদের নির্মূল করা হবে। সকল সন্ত্রাসী ও জঙ্গির বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনিয়োগের পূর্বশর্ত বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ সদস্যদের প্রযুক্তিগত আরও দক্ষতা অর্জন করতে হবে। এজন্য তাদের প্রশিক্ষণের প্রয়োজন। সরকার এই প্রশিক্ষণের ব্যবস্থা করছে। এরই মধ্যে পুলিশের বেতন বৃদ্ধি করা হয়েছে, জনবল বাড়ানো হয়েছে। ভবিষ্যতে পুলিশের জনবল আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে। আইজিপির পদকে সিনিয়র সচিব করা হয়েছে। জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট গঠন করা হয়েছে।

পুলিশ পদক প্রদান প্রসঙ্গে তিনি বলেন, এবার বিপুল সংখ্যক পুলিশ পদক দেওয়া হয়েছে। অতীতে এতো পদক দেওয়া হয়নি। এবার যারা পদক পেয়েছেন তারা আরও ভালোভাবে কাজ করতে উদ্বুদ্ধ হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451