সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দীর্ঘ ১৩ বছর পর আইনি লড়াইয়ের মাধ্যমে চাকুরী ফেরত পেলেন প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

জাতীয় ঈদগাহ ময়দানের সব রকম প্রস্তুতি শেষ, প্রথম জামাত সকাল সাড়ে আটটায়

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮
  • ১৯৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ- 

লাখো মুসল্লির একসঙ্গে ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা রেখে জাতীয় ঈদগাহ ময়দানের সব রকম প্রস্তুতি শেষ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গত বছরের মতো এবারও বজ্রপাত ঠেকাতে ময়দানে স্থাপন করা হয়েছে বজ্র প্রতিরোধক দণ্ড।

চাঁদ দেখা সাপেক্ষে ১৬ জুন সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

মেয়র বলেন, চাঁদ দেখা সাপেক্ষে ১৬ জুন সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এজন্য যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

কম-বেশি এক লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। মহিলা মুসল্লিদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে জানিয়ে তিনি বলেন, কম-বেশি ৫ হাজার মহিলা মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

 

 

 

 

 

 

সাঈদ খোকন বলেন, ঈদগাহে অযুর করতে পর্যাপ্ত  ব্যবস্থা থাকবে। পানযোগ্য পানিসহ থাকবে পর্যাপ্ত টয়লেট। ঈদগাহে মুসল্লিদের জরুরি স্বাস্থ্যসেবায় মেডিকেল টিম প্রস্তুত থাকবে। সার্বক্ষণিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে এবং জেনারেটর স্ট্যান্ডবাই থাকবে।

ঈদগাহে সার্বিক নিরাপত্তায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা থাকবে। এজন্য র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থাকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটলে পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে।

মেয়র বলেন, যদি আবহাওয়ার কারণে কোনো দূর্যোগপূর্ণ পরিস্থিতি তৈরি হয়; তাহলে ঈদের প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল নয়টায় অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451