বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পরিত্যক্ত চুল পুনরায় ব্যবহারের মাধ্যমে ভাগ্য বোনার চেষ্টা আদিতমারীর নারীদের। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চিফ প্রসিকিউটর হলেন অ্যাডভোকেট তাজুল ইসলাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত সৌরভের অর্থের অভাবের চিকিৎসা হচ্ছে না। আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি’র সভাপতি হেলাল শেখকে প্রাণঢালা অভিনন্দন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের প্রাণহানি ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া  পিলখানা হত্যাকাণ্ডে জড়িত হাসিনা-তাপস-সেলিম : রাকিন আহমেদ এমপক্স নিয়ে শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা

ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া 

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ২ বার পড়া হয়েছে

ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া ধামরাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের স্মরণে শোক সভা ও দোয়া

 

বৈষম্য বিরোধী ছাত্র গণআন্দোলনে বীর শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে কুশুরা ইউনিয়নে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শনিবার (১৬ই আগস্ট) ঢাকা জেলার ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের কান্টাহাটী অটো স্ট্যান্ডে বিকাল পাঁচটায় উক্ত শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কুশুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোঃ জামিল হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল এর সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সুলতানা আহমেদ। শারীরিক অসুস্থতার কারণে তিনি সভায় উপস্থিত না থাকলেও ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

বিএনপি ছাড়াও যোগ দিয়েছেন দেশের আপময় জনতা,নিহত ছাত্রছাত্রীদের পরিবারবর্গ।

এ সময় বক্তারা বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-ছাত্রী ও সাধারণ জনগণের উপর আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী ও পুলিশ বাহিনীর নির্বিচারে গুলি চালায় এবং অসংখ্য ছাত্র-ছাত্রী ও শিশুসহ সাধারণ জনগণকে হত্যা করে। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং যারা অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।

কোটা আন্দোলনকে ঘিরে সৈরাচার সরকারের দোসরা সেদিন ছাত্র জনতার উপরে বৃষ্টির মত গুলি ছোড়েন।সৈরাচার সরকার হাসিনার পতনের দাবীতে কোমলমতি ছাত্ররা সেদিন অস্ত্রের সামনে বুক পেতে দিয়েছিলেন।সেদিন সারাদেশে ছাত্রদের লক্ষ্য করে পাখি শিকারের মত গুলি স্বৈরাচারী সরকার হাসিনার সন্ত্রাসী বাহিনী ও তারই নির্দেশে পুলিশ বাহিনী। অমানুবিক নির্যাতনের বর্ণনা দেওয়ায় খুবই কঠিন, কোমলমতি ছাত্রদের পা দিয়ে পাড়িয়ে ধরে গুলি করে হত্যা করেছে নরপশুর দল। বাংলার ইতিহাসে এটি একটি কলঙ্কিত অধ্যায় হিসাবে লেখা থাকবে। এই গণহত্যা সাথে যারা যারা জড়িত আছেন তাদেরকে আইনের আওতায় এনে সুস্থ তদন্তের মাধ্যমে দ্রুত বিচারকার্য শেষ করার আহ্বান জানাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার সাবেক মেয়র মালেকা বেগম, সরকারি বাংলা কলেজের ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহেল হোসেন রানা, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল এর ধামরাই উপজেলার সভাপতি লোকমান হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বীর শহীদদের আত্মার মাগফেরাত, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া’র রোগ মুক্তি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দ্রুত সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কান্টিহাটী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ মনিরুল ই

সলাম সিরাজী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451